শনিবার ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও আনন্দ অনুষ্ঠান


আল মুজাদ্দেদী২৪বিডী.কম:  শনিবার নারী শিক্ষা প্রসারে বিশেষায়িত প্রতিষ্ঠান হিসেবে খ্যাত কচুয়ার ‘ড. মনসুরউদ্দীন মহিলা কলেজ’ এর ১০বছর পূর্তি উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও আনন্দ অনুষ্ঠান।
অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন আলমগীর এমপি। বিশেষ অতিথি অধ্যাপক আলী আশরাফ এমপি( চান্দিনা), মেজর (অব:) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি (হাজীগঞ্জ-শাহরাস্তি), অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি (মতলব) ও মো: শফিকুর রহমান এমপি (ফরিদগঞ্জ)।ওইদিনের কর্মসূচির প্রস্তুতি বিষয়ে কলেজ গর্ভনিংবডির সভাপতি ও এনবিআরের সাবেক চেয়ারম্যান মো: গোলাম হোসেন বৃহস্পতিবার কলেজ অডিটরিয়ামে এক প্রেস ব্্িরফিং প্রদান করেন। প্রেসব্রিফিং এ তিনি বলেন, নিমন্ত্রন পত্রে উল্লেখিত অতিথিবৃন্দ ছাড়াও দেশের বেশ ক’জন বিশিষ্ট ব্যক্তি অতিথি হিসেবে যোগ দিচ্ছেন। দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে মিলাদ মাহফিল, আনন্দ র‌্যালী, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, বক্তব্য পর্ব ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। কর্মসূচির সফল বাস্তবায়নে ১১টি উপ-কমিটি সক্রিয় ভাবে কাজ করে যাচ্ছে। এ কলেজের প্রতিষ্ঠাতা বলতে কোনো বিশেষ ব্যক্তির নাম নেই। এলাকার জনগনই হচ্ছে কলেজ প্রতিষ্ঠার উদ্যোক্তা। জনগনের সহযোগিতা ও সমর্থনের ভিত্তিতে কলেজটি ধাপে ধাপে উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। ২০১৯ সালে এ কলেজটি এমপিও ভ‚ক্তি হলেও এখনো শিক্ষকরা সরকারি বেতন ভাতা পায়নি। কলেজের শুভ্যানুধ্যায়ীদের আর্থিক অনুদানে শিক্ষকদের বেতন ভাতা প্রদানসহ সার্বিক উন্নয়ন কাজ চলছে।
উল্লেখ্য যে, ২০১১ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়টি থেকে প্রতিবছর শতভাগ ফলাফল অর্জন সহ উল্লেখ যোগ্য সংখ্যক পরীক্ষার্থী জিপিএ- ৫ পেয়ে আসছে। গত বছর (২০১৯) ও এ প্রতিষ্ঠান থেকে ৬২জন জিপিএ-৫ পেয়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শিক্ষাঙ্গন

খেলাধুলা

লাইফস্টাইল

ঘোষনাঃ