র‍্যাবের সদস্যরা মাদক, জঙ্গি, সন্ত্রাসবাদের বিরুদ্ধে কাজ করে যাচ্ছে:আব্দুল্লাহ আল মামুন

                      মানবপাচারের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।   সোমবার (০৮ জুন) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে মিডিয়া সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ হুঁশিয়ারি দেন।

র‍্যাবের করোনা আক্রান্ত সদস্যের চিকিৎসা মনিটরিংয়ের জন্য তৈরি অ্যাপ্লিকেশন সফটওয়্যার উদ্বোধন এবং র‌্যাবের পক্ষ থেকে ক্রাইম রিপোর্টাস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশকে (ক্র্যাব) চিকিৎসা সামগ্রী দেওয়া ও করোনায় আত্মোৎসর্গকারী সাংবাদিক পরিবারদের আর্থিক সহযোগিতার জন্য ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

লিবিয়ায় মানবপাচারের শিকার হয়ে মর্মান্তিকভাবে ২৬ জন নিহত হওয়ার ঘটনায় যথাযথ আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে জানিয়ে চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, লিবিয়ায় যে ঘটনাটি ঘটেছে তা মর্মান্তিক। আমরা ইতিমধ্যে এর মূলহোতাকে গ্রেপ্তার করেছি।   কাউকে ছাড় দেওয়া হবে না।  এই মুহূর্তেও আমাদের অভিযান চলছে।

র‌্যাব মহাপরিচালক বলেন, ‘আমরা স্বাভাবিক সময়ে যেসব কার্যক্রম করে থাকি এই করোনাকালেও তা করছি। আমাদের বাহিনীর সদস্যরা এই সময়ে মাদক, জঙ্গি, সন্ত্রাসবাদের বিরুদ্ধে ক্রমাগতভাবে কাজ করে যাচ্ছে।’

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার বলেন, ‘আমরা কোভিড-১৯ চিকিৎসায় একটি মডেল করার চেষ্টা করেছি।  সারাদেশে যাতে হাসপাতালে চাপ না বাড়ে সেজন্য কিছু উদ্যোগ নিয়েছি। দেশের কমিউনিটি সেন্টার ভাড়া করে আমরা আক্রান্তদের চিকিৎসার জন্য অস্থায়ী হাসপাতাল করেছি। সেখানে রোগীরা ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে। সেখানে অক্সিজেনসহ সবধরনের ব্যবস্থা রাখা হয়েছে।’

একই অনুষ্ঠানে ক্র্যাবকে দুটি অত্যাধুনিক অক্সিজেন কনসেন্টেটর উপহার দেয় র‌্যাব।  যাতে করোনা আক্রান্ত ক্রাইম রিপোর্টাররা প্রয়োজনের সময় দ্রুত অক্সিজেন পান।                                                                                                  

এসময় উপস্থিত ছিলেন ক্রাইম রিপোর্টাস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্র্যাব) এর সভাপতি আবুল খায়ের এবং সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল সারওয়ার বিন কাশেম।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শিক্ষাঙ্গন

খেলাধুলা

লাইফস্টাইল

ঘোষনাঃ