রোরবার রাতে পুলিশি পাহারায় বশেমুরবিপ্রবি ভিসি অধ্যাপক নাসির উদ্দিন ক্যাম্পাস ছেড়েছেন

অবশেষে পুলিশি পাহারায় ক্যাম্পাস ত্যাগ করলেন উপাচার্য নাসির                            গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসি অধ্যাপক খোন্দকার নাসির উদ্দিন ক্যাম্পাস ছেড়েছেন। রোরবার রাতে পুলিশি পাহারায় নিজ বাংলো ছেড়ে গোপালগঞ্জের নিজ বাসায় যান তিনি।

ছাত্র আন্দোলন শুরুর পর থেকে গত ১১দিন ক্যাম্পাসের বাংলোতে ছিলেন অধ্যাপক নাসির। আজ রাত সাড়ে ৯ টায় তিনি ক্যাম্পাস ছেড়ে চলে যান। এসময় প্রায় সহস্রাধিক শিক্ষার্থী রাস্তার পাশে অবস্থান নিয়ে তার চারিত্রিক ত্রুটির বিষয়টি উল্লেখ করে বিভিন্ন স্লোগান দিতে থাকে। তবে ক্যাম্পাস ত্যাগ করলেও এখনো পদত্যাগ করেননি উপাচার্য এমনটিই নিশ্চিত করেছেন কর্তৃপক্ষ।

উপাচার্য কেন ক্যাম্পাস ছেড়ে চলে গেলেন, এ বিষয়ে রেজিস্ট্রার প্রফেসর ড. নুরুদ্দীন আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,‘উপাচার্য কেন ক্যাম্পাস ত্যাগ করেছেন তা আমার জানা নেই। তবে তিনি এখনো পদত্যাগ করেননি।’উপাচার্যের ক্যাম্পাস ছাড়ার কারণ প্রক্টরিয়াল বডির সদস্যরাও সুনির্দিষ্ট করে জানাতে পারেননি।প্রক্টর আশিকুজ্জামান ভুঁইয়ার নাম্বার বন্ধ পাওয়া গেছে। ভারপ্রাপ্ত প্রক্টর বশির উদ্দিন জানিয়েছেন, তিনি ঢাকায় অবস্থান করায় এ বিষয়ে কিছু জানেন না। আর প্রক্টরিয়াল বডির অপর ১৪ জন সদস্যদের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তারা কল রিসিভ করেননি।

পরবর্তীতে গোপালগঞ্জ সদর থানার ওসি মনিরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি উপাচার্যের ক্যাম্পাস ত্যাগের বিষয়টি নিশ্চিত করেন।এদিকে আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছেন, উপাচার্য ক্যাম্পাস ত্যাগ করলেও উপাচার্যের অপসারণ না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর থেকে নারী কেলেংকারী, দুর্নীতি ও স্বৈরাচারী আচরণের অভিযোগে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করছে শিক্ষার্থীরা। আজ ইউজিসির তদন্ত কমিটি শিক্ষার্থীদের অভিযোগের সত্যতা পাওয়ায় উপাচার্যকে অপসারণের সুপারিশ করার পরেই ক্যাম্পাস ত্যাগ করলেন উপাচার্য নাসির।

 


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শিক্ষাঙ্গন

খেলাধুলা

লাইফস্টাইল

ঘোষনাঃ