পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদীর করোনা পজেটিভ

                                                        পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদীর করোনা পজেটিভ ধরা পড়েছে। টুইটারে এক বার্তায় এই তথ্য নিশ্চিত করেন খোদ আফ্রিদী নিজেই।                                                                                                                                                                            তিনি লিখেন, ‘গত বৃহস্পতিবার থেকে আমি শারীরিকভাবে অসুস্থ অনুভব করছিলাম। আমার শরীরে মারাত্মকভাবে ব্যাথা হচ্ছিল। এরপরে আমি করোনা টেস্ট করাই। দুর্ভাগ্যজনকভাবে আমার করোনা পজেটিভ ধরা পড়ে। ইনশাল্লাহ, দ্রুত সুস্থতা পেতে দোয়া প্রয়োজন।’

শহীদ আফ্রিদী পাকিস্তানের চতুর্থ ক্রিকেটার হিসেবে করোনায় আক্রান্ত হলেন আফ্রিদী। এই কিংবদন্তি ক্রিকেটারের আগে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ জাফর সরফরাজ এবং রিয়াজ শেখ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এছাড়াও সম্প্রতি তৌফিক উমর করোনায় আক্রান্ত হয়ে ১৪ দিনের আইসোলেশন শেষে আবার সুস্থ হয়ে উঠেন।

পাকিস্তানের হয়ে মোট ৫২৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলা আফ্রিদী ব্যাট হাতে ১১ হাজার রান করার পাশাপাশি ৫৪১টি উইকেট সংগ্রহ করেছেন। ১৯৯৬ সালে ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৭ বলে সেঞ্চুরি করে প্রথম আলোড়ন তোলেন আফ্রিদী। এছাড়াও পাকিস্তানের অসংখ্য জয়ের নায়ক আফ্রিদী করেছেন দলের অধিনায়ক্তও।

২০১১ ওয়ানডে বিশ্বকাপে তাঁর নেতৃত্বে সেমিফাইনাল খেলেছে পাকিস্তান। সেবার বল হাতে ২১ উইকেট নিয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি। এছাড়াও ২০০৮ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে শিরোপা জেতাতে অলরাউন্ডিং পারফরম্যান্সে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন এই ক্রিকেটার। সেবার ম্যান অব দ্য টুর্নামেন্টের পরস্কারও জিতেছেন।                       


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শিক্ষাঙ্গন

খেলাধুলা

লাইফস্টাইল

ঘোষনাঃ