ধর্ষণের ঘটনায় দ্রুত বিচার চেয়ে ঢাবি ভিসির কাছে স্মারকলিপি দিয়েছে ছাত্রদল

                                    আল মুজাদ্দেদী২৪বিডী.কম : রাজধানীর কুর্মিটোলা এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের ঘটনায় দ্রুত বিচার চেয়ে ঢাবি ভিসি অধ্যাপক ড. মোঃ আক্তারুজ্জামানের কাছে স্মারকলিপি দিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। সংগঠনের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ কেন্দ্রীয় ও ঢাবি ছাত্রদলের নেতাকর্মীরা মঙ্গলবার সকালে এই স্মারকলিপি প্রদান করেন।

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়েছে, বর্তমানে বাংলাদেশে বিচারহীনতার সংস্কৃতি সমাজের রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করেছে। তারই ধারাবাহিকতায় গত রোববার সন্ধ্যায় বাস থেকে নামার পরপরই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণ করা হয়েছে। যা ঢাবির শিক্ষার্থী হিসেবে, স্বাধীন দেশের নাগরিক হিসেবে সর্বোপরি মানুষ হিসেবে আমাদের অন্তরমূলে আঘাত করেছে। নিরাপত্তা ব্যবস্থা এতটাই ভঙ্গুর যে আমাদের মা বোনদের নিরাপত্তা দিতে পারছে না। আসলে নিকট অতীতে নোয়াখালীর সুবর্ণচরের গৃহবধূ ধর্ষণ, কুমিল্লায় তনু ধর্ষণের বিচার হয়নি। বিভিন্ন সময়ে নারী ধর্ষণের ঘটনায় সরকারিদলের লোকজন জড়িত বলে অভিযোগ রয়েছে। কিন্তু সুবিচার হয়নি। অপরাধীরা পার পেয়ে যাচ্ছে। ঢাবি ছাত্রীকে ধর্ষনের ঘটনায় যদি দ্রুত বিচার না হয় তবে ইতিহাস কালো অধ্যায় হিসেবে থাকবে। সেইসাথে আমরা অতীতের সকল ধর্ষণের ঘটনার বিচার দাবি করছি।

বিক্ষোভ মিছিল :
এদিকে ঢাবির ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে এবং এ ঘটনায় দ্রুত বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রদল। বিক্ষোভ মিছিলে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাবি ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম, সদস্য সচিব আমানুল্লাহ আমান সহ বিভিন্ন হলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত বক্তব্যে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, দেশের নারী সমাজের নিরাপত্তা আজ নেই বলেই চলে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী আমাদের বোন ধর্ষিতা হয়েছে। আসলে অতীতের নারী ধর্ষনের ঘটনার বিচার না হওয়ায় এভাবে নারী ধর্ষনের ঘটনা অহরহ ঘটছে। আমরা অবিলম্বে ঢাবি ছাত্রীসহ সকল ধরনের ধর্ষণের বিচার দাবি করছি। অন্যথায় ছাত্রসমাজ ঘরে বসে থাকবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শিক্ষাঙ্গন

খেলাধুলা

লাইফস্টাইল

ঘোষনাঃ