দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৩৪৬২, মৃত্যু ৩৭ জন,

                          করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৫৮২ জনে।গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ হাজার ৪৬২ জন মহামারি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লাখ ২২ হাজার ৬৬০ জনে দাঁড়িয়েছে। বুধবার (২৪ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইনে স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৩১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪৯ হাজার ৬৬৬ জন।
তিনি বলেন, সারা দেশে নতুন করে ১৭ হাজার ২৪৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। ৬৬টি ল্যাবে ১৬ হাজার ৪৩৩ নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৬ লাখ ৬০ হাজার ৪৪৪টি নমুনা।
তিনি জানান, নিহতদের মধ্যে ২৮ জন পুরুষ, ৯ জন নারী। ১০ জন ঢাকা বিভাগের, ৯ জন চট্টগ্রামের,  খুলনা বিভাগের ৭ জন, রাজশাহীর ছয়জন, ময়মনসিংহের তিন জন এবং রংপুর ও বরিশাল বিভাগের একজন করে মারা গেছেন।
বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ১১ থেকে ২০ বছরের একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন,  ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আটজন। হাসপাতালে মারা গেছেন ৩৪ জন এবং বাসায় তিনজন।                
এদিকে গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৭৪৯ জনকে। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ১৩ হাজার ১৫৮ জন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শিক্ষাঙ্গন

খেলাধুলা

লাইফস্টাইল

ঘোষনাঃ