জাঙ্কফুড সুস্বাধু হলেও স্বাস্থ্যসম্মত নয় ভূমিমন্ত্রী

Image may contain: 6 people

চট্টগ্রাম, ২৩ কার্তিক (০৮ নভেম্বর) ঃভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, সুস্থ্য- সুন্দরভাবে বেঁচে থাকতে হলে পরিমাণ মত খাদ্যাভ্যাস থাকতে হবে। পরিমাণের অতিরিক্ত খাদ্য খাওয়া যাবে না। বাইরের খাবার থেকে বিরত থাকতে হবে । শিশুদের ঘরে তৈরি খাবার খাওয়ার অভ্যাস থাকা জরুরী। ফাস্ট-ফুড, জাঙ্ক-ফুডে স্বাস্থ্যহানী ঘটে। জাঙ্কফুড সুস্বাধু হলেও স্বাস্থ্যসম্মত নয় বলে মন্তব্য করেন ভূমিমন্ত্রী।

ভূমিমন্ত্রী আজ চট্টগ্রাম আগ্রাবাদ সরকারী সিজিএস কলোনি বালক উচ্চ বিদ্যালয়ে কৃষি মন্ত্রণালয় ও এফএও এর আয়োজনে বিশ^ খাদ্য দিবস উপলক্ষে কুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্টানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। মন্ত্রী বলেন, বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে জোড় কদমে এগিয়ে যাচ্ছে। দেশে মানুষ বাড়ছে, আবাদি জমি কমছে কিন্ত আমাদের উৎপাদন বাড়ার কারণে এখন দেশ খাদ্য রপ্তানী করছে। খাদ্য ঘাটতির দেশ, খাদ্য রপ্তানী করবে একথা কেউ চিন্তাও করে নাই। এটা সম্বব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বের জন্য।

প্রতিযোগিতায় চট্টগ্রাম শহরের প্রাইমারী স্কুল, হাই স্কুল এবং কলেজ এর তিনশত জন করে শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে প্রতিগ্রুপ থেকে ৩০ জন কে শান্তনা পুরস্কার ও ৩জনকে জাতীয় পর্যায়ে পাঠানো হবে। প্রতিযোগিদের জন্য বায়স্কোপ, চিত্রাংকন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। এবারের খাদ্য দিবসের প্রতিপাদ্য হচ্ছে ‘আমাদের কর্মই আমাদের ভবিষ্যৎ,পুষ্টিকর খাদ্যই হবে আকাঙ্খিত ক্ষুধামুক্ত পৃথিবী।

অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান এর সভাপতিত্বে অতিরিক্ত সচিব মো. আবদুর রউফ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক ড.মো.আবদুল মুঈদ, চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসেন, অতিরিক্ত পরিচালক মো. আলতাফ হোসেন, অতিরিক্ত উপপরিচালক মো. সোবাহান ও এফএও এর বাংলাদেশের প্রতিনিধি রবাট সিন সং উপস্থিত ছিলেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শিক্ষাঙ্গন

খেলাধুলা

লাইফস্টাইল

ঘোষনাঃ