গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস আক্রান্ত ১৬১৭, মৃত্যু ১৬ জন,

                                                             প্রতিদিনই বাড়ছে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ৩৮৬ জনে দাঁড়িয়েছে।                                                                                                                         এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১ হাজার ৬১৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ৭৩৮ জনে দাঁড়িয়েছে।

বুধবার (২০ মে) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হলেন ৫ হাজার ২০৭ জন।

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১১ হাজার ১৩৮ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ২০৭ জনের। মোট পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৩ হাজার ৮৫২ জনের।’

নাসিমা সুলতানা বলেন, শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ১৯.৪ শতাংশ এবং মৃত্যুর হার ১.৪৪ শতাংশ।

মৃত্যুর তথ্য বিশ্লেষণ করে তিনি বলেন, ঢাকা বিভাগে ৭ জন, চট্টগ্রামে ৫, সিলেটে ১ এবং রংপুরে ৩ জন। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ১২ জন এবং বাসায় ৪ জন মারা গেছেন।

বয়সের হিসেবে মৃতদের মধ্যে ০ থেকে ১০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন এবং ৮১-৯ম বছরের মধ্যে একজন রয়েছেন। ১৬ জনের মধ্যে ১৩ জন পুরুষ ও তিনজন নারী।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৩০০ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৩ হাজার ৮১৬ জন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শিক্ষাঙ্গন

খেলাধুলা

লাইফস্টাইল

  • item-thumbnail

    ৩০০ রোগের সমাধান ১টি গাছেই

    Views 0Likes 0Rating 12345 সজনে গাছ সবার কাছেই খুব পরিচিত। সজনে ডাঁটা, পাতা ও ফুল সবই খাওয়ার উপযোগী। তাছাড়া সজনের আছে নানা রোগ প্রতিরোধ ক্ষমতা। সজনের ...

ঘোষনাঃ