-কচুযা উপজেলার ১০ নং গোহট উত্তর ও ১ নং সাচার ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন এলাকার ভোটার জনসাধারণ অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের প্রত্যাশা করছে

মফিজুল ইসলাম বাবুল:-কচুযা উপজেলার ১০ নং গোহট উত্তর ও ১ নং সাচার ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন এলাকার ভোটার জনসাধারণ অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের প্রত্যাশা করছে। আর মাত্র ৫ দিন পর ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে এ ২টি ইউনিয়নের উপ-নির্বাচন। অল্প কয়েক মাসের জন্য কে হবে চেয়ারম্যান এ নিয়ে ২টি ইউনিয়নের ভোটার জনসাধারণসহ কচুয়ার সর্বত্রে চলছে আলোচনার ঝড়। দুইটি ইউনিয়নে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন, গোহট উত্তর বিএনপি (ধানের শীষ) প্রতীক প্রার্থী মোস্তফা কামাল, স্বতন্ত্র হাবিবুন নবী মোহাম্মদ শরীফুল হক শাহজী (মোটর সাইকেল), আওয়ামীলীগের (নৌকা) কবির হোসেন ও স্বতন্ত্র সাঈদ মোরশেদ পলাশ (আনারস)। ভোটার জনসাধারণের আলোচনা থেকে জানা যায়, সুষ্ঠ নির্বাচন হলে আনারস ও নৌকা প্রতীকের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। তবে মোটর সাইকেল প্রতীক প্রার্থীও তার বিজয় নিশ্চিত করার জন্য মাঠ চষে বেড়াচ্ছেন। আর বিএনপি ধানের শীষ প্রতীক প্রার্থীর প্রচার-প্রচারনা তেমন না থাকায় ভোটারদের মনে বিভিন্ন প্রশ্ন জাগিয়েছে। এছাড়াও এ ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের উপ-নির্বাচনে ৪জন সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
১ নং সাচার ইউনিয়নে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন, তারা হলেন, বিএনপি (ধানের শীষ) আসকর আলী, স্বতন্ত্র এস এম শুভ (চশমা), আওয়ামীলীগের মনোনিত মনির হোসেন (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেন (আনারস)। সুষ্ঠ নির্বাচন হলে এখানে নৌকা এবং আনারস প্রতীকের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ভোটার জনসাধারণের আলোচনা থেকে জানাগেছে। সকল জল্পনা কল্পনা শেষে কে হবে চেয়ারম্যান তা নির্বাচনের দিন ভোটার জনসাধারণই নির্ধারণ করবে। অতএব আমাদের সে পর্যন্ত অপেক্ষা করতে হবে।
কচুয়া উপজেলা নির্বাচন ও রিটার্নিং অফিসার কাজী আবু বকর সিদ্দিক জানান, নির্বাচন কারচুপি হওয়ার কোনো সুযোগ নেই। সরকার সুষ্ঠ ও অবাধ নির্বাচনের জন্য বদ্ধপরিকর। দুইটি ইউনিয়নে আমাদের পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহীনি মোতায়েন থাকবে। অতএব নির্বাচন অনিয়ম হওয়ার কোনো সুযোগ থাকবেনা। কোনো কেন্দ্রে অনিয়মের খবর পেলে আমরা সাথে সাথে ছুটে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শিক্ষাঙ্গন

খেলাধুলা

লাইফস্টাইল

ঘোষনাঃ