আয়ুর্বেদ ও হোমিওপ্যাথির জোরেই সুস্থ হয়েছেন প্রিন্স চার্লস

আয়ুর্বেদ ও হোমিওতে করোনামুক্ত প্রিন্স চার্লস? কৃতিত্ব ভারতীয় ডাক্তারের?                                                                                                                                                                             প্রিন্স চার্লস করোনাভাইরাসে আক্রান্ত এমন সংবাদে চমকে গিয়েছিল পুরো বিশ্ব। বাকিংহাম প্যালেসেও কোভিড-১৯ থাবা বসানোর খবরে মাথায় বাজ পড়েছিল ব্রিটেনবাসীর। তবে আপাতত মিলেছে স্বস্তির খবর। করনোমুক্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন প্রিন্স। কিভাবে এতো দ্রুত সুস্থ হয়ে উঠলেন তিনি? এ প্রশ্নের উত্তর দিলেন ভারতের স্বাস্থ্য বিভাগের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। তার দাবি, বেঙ্গালুরুর এক বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানেই সেরে উঠেছেন রানী এলিজাবেথ পুত্র।

বৃহস্পতিবার প্রতিমন্ত্রী শ্রীপদ নায়েক জানান, আয়ুর্বেদ ও হোমিওপ্যাথির জোরেই সুস্থ হয়েছেন প্রিন্স চার্লস। আর তার সম্পূর্ণ কৃতিত্ব বেঙ্গালুরুর বিশেষজ্ঞের। মন্ত্রী বলেন, “বেঙ্গালুরুতে ‘সৌক্য’ নামের একটি স্বাস্থ্যকেন্দ্র চালান ডা.মাথাই। তিনিই ফোনে আমাকে জানান, প্রিন্স চার্লসের শরীর থেকে করোনার জীবাণু দূর করতে আয়ুর্বেদ ও হোমিওপ্যাথিকেই কাজে লাগানো হয়েছিল। তার চিকিৎসা সফল হয়েছে। প্রিন্স এখন সম্পূর্ণ করোনামুক্ত।”

দীর্ঘদিন ধরেই আয়ুর্বেদ, হোমিওপ্যাথি, যোগা ইত্যাদি নিয়ে গবেষণা করে চলেছেন ডা. মাথাই। সেই ওষুধেই কাজ দিয়েছে। স্বাভাবিকভাবেই তার সাফল্য নতুন দিশা দেখাচ্ছে ভারতকে। কোভিড-১৯ মোকাবেলায় এই ওষুধ এবং থেরাপি কাজে লাগিয়ে উপকৃত হওয়া যায় কি-না, এরই মধ্যেই তার পরীক্ষা শুরু হয়েছে ভারতে। কেন্দ্রের নিযুক্ত স্পেশ্যাল টাস্ক ফোর্স ওই চিকিৎসকের সঙ্গে কথা বলে গোটা বিষয়টি খতিয়ে দেখছেন। বিশ্বজুড়ে করোনা আতঙ্কে যখন কাঁপছে মানুষ, তখন বেঙ্গালুরু চিকিৎসকের এমন কীর্তি করোনার লড়াইয়ে হতে পারে মূল হাতিয়ার।

এদিকে, সুস্থ হয়ে উঠেই করোনা মোকাবেলায় নতুন হাসপাতাল তৈরি করছেন প্রিন্স চার্লস। আজ শুক্রবারই লন্ডন ডকল্যান্ডসে এনএইচএস নাইটেঙ্গল হাসপাতালের উদ্বোধন করেন তিনি। চার হাজার করোনা আক্রান্ত রোগীকে হাসপাতালে রাখার ব্যবস্থা রয়েছে। যদিও উদ্বোধনে সশরীরে উপস্থিত হবেন না প্রিন্স। ভিডিও কলের মাধ্যমেই হাজির থাকবেন। কারণ আপাতত সেলফ আইসোলেশনে রয়েছেন তিনি।

সূত্র- মেট্রো সাগা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শিক্ষাঙ্গন

খেলাধুলা

লাইফস্টাইল

ঘোষনাঃ