আওয়ামী লীগের বন্ধু রাষ্ট্র ভারত এখন তাদের পেঁয়াজ দিচ্ছে না :মির্জা আব্বাস

মির্জা আব্বাস বলেছেন, ‘আওয়ামী লীগের বন্ধু রাষ্ট্র ভারত এখন তাদের পেঁয়াজ দিচ্ছে না। ভরা মৌসুমে ফারাক্কার বাঁধ খুলে দিয়েছে। ফেনী থেকে পানি নিয়ে যাচ্ছে। তাই দিশেহারা সরকার এখন পাকিস্তান থেকে পেঁয়াজ আনছে। তাতে কোনও দোষ হচ্ছে না। বিএনপি পাকিস্তান থেকে পেঁয়াজ আনলেই যতো দোষ হতো।’
কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার (২৩ নভেম্বর) দুপুরে বরিশাল নগরীর সদররোড অশ্বিনী কুমার হল সংলগ্ন বিএনপি কার্যালয় চত্বরে বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির এই প্রভাবশালী নীতিনির্ধারক বলেন, ‘দেশে আবার বাকশাল ফিরিয়ে আনার জন্য গণতন্ত্রের প্রবক্তা বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারারুদ্ধ করে রাখা হয়েছে। আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশের অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য প্রস্তুতি গ্রহণ করুন।’ আওয়ামী লীগকে অকৃতজ্ঞ অ্যাখ্যা দিয়ে মির্জা আব্বাস বলেন, ‘১৯৭৫’র ৭ নভেম্বর জিয়াউর রহমানের নেতৃত্বে বিপ্লব সংঘটিত করে বাকশাল শাসনের বিলোপ ঘটে। বাকশাল শাসন বিলোপ হওয়ায় আওয়ামী লীগ এদেশে আবার ক্ষমতায় আসতে পেরেছে। অকৃতজ্ঞ আওয়ামী লীগ ওই দিনগুলোর কথা ভুলে গিয়ে এখন জিয়া পরিবার ও তার হাতে গড়া বিএনপি ধ্বংস করার ষড়যন্ত্র করছে।’বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি মজিবর রহমান সরোয়ার সমাবেশে সভাপতিত্বে মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু ও আকন কুদ্দুসুর রহমান, বরিশাল জেলা দক্ষিণ সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা সভাপতি মেজবাহউদ্দিন ফরহাদ ও মহানগরের সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার প্রমুখ বক্তব্য রাখেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শিক্ষাঙ্গন

খেলাধুলা

লাইফস্টাইল

ঘোষনাঃ